জকিগঞ্জে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

জকিগঞ্জে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস নানা কর্মসূচির মধ্যে পালিত হয়েছে জকিগঞ্জে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি হাতে নেয়। কর্মসূচির মধ্যে ছিল- সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, র‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে কেককাটা ও দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা, মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতি।

এই লিংকে জকিগঞ্জ আই টিভি

দিবসটি উপলক্ষ্যে উপজেলা প্রশাসন, জকিগঞ্জ থানা, জকিগঞ্জ সার্কেল অফিস, সরকারী কলেজসহ বিভিন্ন সরকারি আধাসরকারি ও শিক্ষাপ্রতিষ্ঠানে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টায় উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে র‌্যালি করে উপজেলা মুক্তিযুদ্ধা সংসদ কমান্ডের সামনে এসে সকাল ১০টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার, জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকির হোসাইন, সহকারী কমিশনার (ভূমি) পল্লব হোম দাস, ওসি মো. মোশাররফ হোসেন, পৌরসভার সাবেক মেয়র ও মুক্তিযুদ্ধা সংসদের কমান্ডার হাজী খলিল উদ্দিন, পৌরসভার মেয়র আব্দুল আহাদসহ প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। সাড়ে ১০টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে কেককাটা ও দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুপুর ১২টায় মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার উদ্বোধনসহ দিনব্যাপী নানা কর্মসূচির মাধ্যমে দিনটি উদযাপন করা হয়।

তাছাড়াও উপজেলার সরকারি সকল অফিস ও সকল শিক্ষাপ্রতিষ্ঠানে আলোকসজ্জাকরণ, সকল শিক্ষাপ্রতিষ্ঠানে নানা কর্মসূচির মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর